লালমনিরহাট আদিতমারীর ইউপি সদস্যের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগে   মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত  হয়েছে।
সোমবার (১০ অক্টোবর )সকাল ১১ টায় লালমনিরহাট জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন এবং প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের ২নং ওয়ার্ড সবদল গ্রামের প্রায় কয়েকশো লোকের সরকারি ঘর এবং বিধবা ভাতা ও বয়স্ক ভাতার নামে প্রায় কয়েক লক্ষ টাকা আত্মসাৎ করেছেন বলে গ্রামবাসী জানান। তারা এখন ঐ এলাকার মেম্বার আবু সায়েদ এর বিরুদ্ধে বিচার দাবি করেন এবং  জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মানববন্ধন এবং প্রতিবাদ সভা অনুষ্ঠান করেন।
অভিযোগে সূত্রে জানা গেছে, সরকার সমাজসেবা মন্ত্রণালয়ের অধীনে বয়স্ক, বিধবা ব্যক্তিদের আর্থিক সহায়তা করতে সামাজিক নিরাপত্তা বেষ্টনী নামে একটি প্রকল্প চালু করে। প্রকল্প চালু হওয়ার পর ভাতাভুক্তদের তালিকা করে প্রতি মাসে ৫শ থেকে ৭শ টাকা হিসাবে ৩ মাস পর পর তাদের প্রাপ্য ব্যাংকের মাধ্যমে প্রদান করা হয়। এজন্য উপজেলার সারপুকুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আবু সায়েদ তার ওয়ার্ডসহ অন্যান্য ওয়ার্ডের বাসিন্দাদের থেকেও শতাধিক বয়স্কভাতা-প্রতিবন্ধীভাতা ও সরকারি ঘর দেয়ার নাম করে গ্রামের সাধারণ মানুষের কাছে প্রায় কয়েক লক্ষ টাকা আত্মসাৎ করেছেন বলে গ্রামবাসী অভিযোগ করেছেন।
ব্যাপারে অভিযোগ অস্বীকার করেন ইউপি সদস্য বলেন, ‘আমি কোনো টাকা নেইনি। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে মিথ্যা নাটক তারা সাজিয়েছে। আমার প্রতিপক্ষ ভোটে হেরে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।
জেলা সমাজসেবা সহকারী পরিচালক উম্মে সালমা রূমা বলেন অভিযোগ  শুনেছি, অভিযোগের সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জি আর সারোয়ার বলেন, ‘ইউপি সদস্য সায়েদ আলীর বিরুদ্ধে অভিযোগের তদন্ত চলছে। অভিযোগ সত্যতার প্রমাণ পাওয়া গেলে দ্রুত আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।